নাফনদী থেকে সেন্টমার্টিনগামী একশ যাত্রীবাহী বিকল ট্রলার উদ্ধার

নিজস্ব প্রতিবেদক 

মিয়ানমার সীমানা থেকে সেন্টমার্টিনগামী যাত্রীবাহি একটি বিকল ট্রলার উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার  দুপুরে কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টন ফেরার পথে প্রায় একশ যাত্রীসহ শাহপরীর দ্বীপের কাছাকাছি পৌছলে ট্রলারটি ইঞ্জিন বিকল হয়ে পরে।  

পুলিশ জানায়, খবর পেয়ে এক ঘন্টা নাফনদীতে ভাসমানের পর যাত্রীসহ বিকল ট্রলারটি নাফনদী মিয়ানমার সীমানার কাছাকাছি থেকে উদ্ধার করে শাহপরীর দ্বীপ জেটি  নিয়ে আসেন। এসময় যাত্রীদের মাঝে শুকনো খাবার, পানি ও বিস্কুট বিতরন করে পুলিশ।

শুক্রবার বিকেলে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান এসব তথ্য নিশ্চত করেন।

ট্রলারে যাত্রীদের বরাত দিয়ে ওসি জানান, দুপুরে টেকনাফ পৌরসভার খায়ুকখালী ঘাট থেকে প্রায় ১০০জন যাত্রি নিয়ে হিজবুল বাহার নামে একটি ট্রলার সেন্টমার্টিনের উদ্দেশে ওরনা দেয়।  ট্রলারটি শাহপরীর দ্বীপের কাছাকাছি পৌছলে ইঞ্জিল বিকল ট্রলারটি ভেসে নাফনদীর মিয়ানমার সীমানার কাছাকাছি চলে যায়। এসময় ট্রলারে থাকা যাত্রীরা সুর-চিৎকার করে এবং কূলে স্বজনদের কাছে ফোন করে কান্নাকাটি করে। পরে স্থানীয় লোকজনের সহতায় পুলিশ তাদের উদ্ধার করে শাহপরীর দ্বীপ জেটি ঘাট  ট্রলারটি টেনে আনা হয়।’

তিনি জানান, ট্রলারে প্রায় ১’শ জন যাত্রী রয়েছে। তাঁরা সবাই ক্ষুধার্ত ছিল। ফলে যাত্রীদের মাঝে শুকনো খাবার, পানি ও বিস্কুট বিতরন করা হয়। তাদের নিয়ে যেতে সেন্টমার্টিন বোট সমিটির পক্ষে থেকে একটি ট্রলারে রওনা দিয়েছে।

এ বিষয়ে সেন্টমার্টিন বোট মালিক সমিটির সভাপতি মোহাম্মদ রশিদ জানান, ‘টেকনাফ থেকে দ্বীপে ফেরার পথে যাত্রীবাহি একটি ট্রলার নাফনদীতে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এতে ট্রলারে প্রায় ১০০জন যাত্রী রয়েছে বলে খবর পাচ্ছি। বিষয়টি জানার পর বিকল যাত্রীবাহি ট্রলারটি টেনে নিয়ে আসার জন্য একটি ট্রলার পাঠানো হয়েছে।’  

আপনার মন্তব্য দিন