রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeটেকনাফনাফ নদীতে বড়শি ফেলে পাওয়া গেলো ২৫ কেজি ওজনের কোরাল : ২৪...

নাফ নদীতে বড়শি ফেলে পাওয়া গেলো ২৫ কেজি ওজনের কোরাল : ২৪ হাজার টাকায় বিক্রি

নিউজ ডেস্ক :

নাফ নদীর মোহনায় এক মাছ শিকারির বড়শিতে ধরা পড়েছে ২৫ কেজি ওজনের একটি সামুদ্রিক কোরাল। রবিবার সকালে টেকনাফের উপজেলার সাবরাং ইউনিয়নের শাহ পরীর দ্বীপ ঘোলার চর এলাকার আবুল ফয়েজের বড়শিতে মাছটি ধরা পড়ে। পরে তিনি দক্ষিণপাড়ার মাছ ব্যবসায়ী মোহাম্মদ জলালের কাছে ২৪ হাজার টাকায় মাছটি বিক্রি করেন।

আবুল ফয়েজ নিউজ কক্সবাজারকে জানান, ‘প্রায় ছয় বছর ধরে নাফ নদীতে নৌকা নিয়ে মাছ ধরা নিষেধ। তাই মাঝে মধ্যে নদীতে বড়শি ফেলেন তিনি। তারই ধারাবাহিকতায় ২৬ তারিখ সকালে বড়শি ফেলেন আবুল ফয়েজ। ২০ মিনিট অপেক্ষার পর বড়শিতে এই মাছটি ধরা পড়ে। মাছটির ওজন ২৫ কেজি ২০০ গ্রাম। পরে মাছটি ৯৫০ টাকা কেজি দরে ২৪ হাজার টাকায় বিক্রি করেছি।’ আমি অনেক খুশি এবং আল্লাহর কাছে লাখো শুকরিয়া।

এদিকে মাছ ব্যবসায়ী মোহাম্মদ জালাল নিউজ কক্সবাজারকে বলেন, ‘আমি মাছটি বিক্রির জন্য টেকনাফ পৌরসভার মাছ বাজারে নিয়ে একটি ফিশিং আড়তে ১ হাজার ১০০ টাকা কেজি দরে মোট ২৮ হাজার টাকায় বিক্রি করেছি। প্রজনন মৌসুমসহ সরকারি বিভিন্ন নিষেধাজ্ঞা মেনে চলায় নাফ নদীতে এখন বড় বড় কোরাল মাছ পাওয়া যাচ্ছে।’

টেকনাফ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, ‘ সামুদ্রিক কোরাল দ্রুত বর্ধনশীল মাছ। পরিবেশ ভালো পেলে মাছটি সাধারণত ৩০ থেকে ৩৫ কেজি ওজনের হয়ে থাকে। কোনো কোনো সময় এর বেশি ওজনের কোরালও পাওয়া যায়। এই নদীর মাছ খুবই সুস্বাদু। ”
স্থানীয় জেলে পরিবারগুলোর দাবি, দ্রুত নাফ নদীতে মাছ ধরার অনুমতি দিয়ে দ্বীপের জেলেদের সেই মাছ ধরার জৌলুস ফিরিয়ে দেওয়া হোক।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments