নাফ নদী থেকে ৫ কোটি ৭৯ লাখ টাকার মাদক ও অস্ত্রসহ আটক-২

বিশেষ প্রতিনিধি, নিউজ কক্সবাজার ডটকম

মিয়ানমার থেকে পাচারকালে কক্সবাজারের টেকনাফ সীমান্তে নাফ নদীতে অভিযান চালিয়ে ১ কেজি ৩৬ গ্রাম ক্রিস্টাল মেথ (মাদক) আইস, ২০ হাজার ইয়াবা ও ১টি বিদেশি পিস্তলসহ দুই মাদক পাচারকারীকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

ধৃতরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে দ্বীন মোহাম্মদ (৪০) এবং মিয়ানমার মন্ডু শহরের শিয়া কনদং এলাকার মৃত লাল মিয়ার ছেলে বদি আলম (৩০)।

শুক্রবার সকাল ১০টার দিকে এক সংবাদ সম্মেলনে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মিয়ানমার হতে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার সংলগ্ন নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিজিবির দুটি বিশেষ টহলদল নাফ নদীতে কৌশলগত অবস্থান নেয়। এ সময় মিয়ানমার থেকে একটি নৌকা জালিয়ারদ্বীপের কাছাকাছি এসে পৌঁছালে বিজিবির উপস্থিতি টের পেয়ে আরোহীরা দ্রুত নৌকা ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে পালানোর চেষ্টা করে। এসময় বিজিবি গুলি ছুঁড়ে নৌকাটিকে থামানোর চেষ্টায় ব্যর্থ হয়ে পরে স্পিডবোট দিয়ে ধাওয়া করে নৌকাসহ দুই মাদক পাচারকারীকে আটক করে। এ সময় নৌকাটি তল্লাশি চালিয়ে ৫ কোটি ৭৯ লাখ ৬০ হাজার টাকা মূল্যমানের ১ কেজি ৩৬ গ্রাম আইস, ২০ হাজার পিস ইয়াবা, একটি বিদেশি পিস্তলসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়।

আইনী প্রক্রিয়া শেষে জব্দকৃত মালামালসহ ধৃতদের টেকনাফ থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

আপনার মন্তব্য দিন