পেকুয়ায় জমি নিয়ে বিরোধের জেরে সন্ত্রাসী হামলার শিকার নারী

এম. জুবাইদ, পেকুয়া (কক্সবাজার)

কক্সবাজারের পেকুয়ায় জমির বিরোধের জের ধরে বুলবুল আকতার (৩৫) নামে এক নারীর উপর সংঘবদ্ধ সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। পরে আহত মহিলাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

স্থানীরা জানান, শুক্রবার (২৩ জুলাই) দুপুর ২টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের ধনিয়াকাটা সোনাইছড়ি এলাকায় ঘটনাটি ঘটেছে। ভুক্তভোগী নারীটি উপজেলার টইটং ইউনিয়নের ধনিয়াকাটার সোনাইছড়ি এলাকার প্রবাসী মোকতার আহমদের স্ত্রী।

আহত বুলবুল আকতারের ছেলে আরমান বলেন, আমার মায়ের পৈত্রিক জমি জবর দখলের পায়তারা করে আসছে ধনিয়াকাটা মিয়াজী পাড়া এলাকার বাসিন্দা শহিদুল ইসলাম, হুমায়ন ও আবু হানিফ। ইতোমধ্যে জমিটির দখল নিয়ে তারা বিরোধ সৃষ্টি করলে আমার মা বুলবুল আকতার বাদী হয়ে তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।

তিনি আরও বলেন, সেই অভিযোগের ভিত্তিতে পেকুয়া থানার তৎকালীন এসআই আব্দুল কাদের উভয় পক্ষকে নিয়ে একটি সুরাহ করে দেন। বেশকিছু দিন নীরব থাকলেও আজ ঘটনার দিন আমার বর্গা চাষা জমিতে কাজ করতে যায়। তখন আমি বাড়িতে না থাকার সুযোগে ওই এলাকার ছাবের আহমদের পুত্র শহিদুল ইসলাম, মোকতার আহমদের ছেলে হুমায়ন, রিদুয়ানের পুত্র আবু হানিফ, ছাবের আহমদের স্ত্রী রহিমা বেগম ও রিদুয়ানের স্ত্রী কহিনুর আকতারসহ ৮/১০ জন এসে আমার বর্গা চাষাকে কাজে বাঁধা দেয়।

তিনি বলেছিলেন, এ সময় হামলার চেষ্টা চালালে আমার মা বুলবুল আকতার খবর পেয়ে তাদেরকে থামাতে চাইলে তারা আরও ক্ষিপ্ত হয়ে আমার মাকে লাথি কিল ঘুষি মেরে গুরুতর আহত করে। আমি সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পেকুয়া থানায় অভিযোগ দায়ের করেছি।

এ দিকে বিষয়টি নিয়ে পেকুয়া থানার ডিউটি অফিসার এসআই মিন্নাত অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেন।

আপনার মন্তব্য দিন