পেকুয়ায় প্রবাসীর জমি দখলে নিতে দূর্বৃত্তের হামলা

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
কক্সবাজারের পেকুয়ায় হেলাল উদ্দিন (৪৮) নামের এক প্রবাসীর চাষযোগ্য জমি জবরদখলে নিতে হামলা চালিয়েছে একদল দূর্বৃত্তরা। বুধবার (১৪ জুলাই) বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলার পেকুয়া ইউনিয়ন পরিষদ রোড় সংলগ্ন পূর্ব বাইম্যাখালী ভুক্তভোগীর দখলীয় নাল জমিতে এ ঘটনা ঘটে। এ বিষয়ে হেলাল উদ্দিন বাদী হয়ে পেকুয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। 
হেলাল উদ্দিন চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খোঁজাখালী এলাকার মরহুম নুর মোহাম্মদের ছেলে বলে জানা যায়। 
অভিযোগ  সূত্রে জানা যায়, ভুক্তভোগী হেলাল উদ্দিন দীর্ঘ দিন ধরে সৌদি প্রবাসী জীবনে ছিলেন। সেই সুবাদে তাঁর সব জমিজমা দখলে নিতে মরিয়া হয়ে উঠে পড়ে লেগেছে একদল দূর্বৃত্তরা। তাঁরা বিভিন্ন সময় বিভিন্নভাবে হেলাল উদ্দিনের পৈত্রিক খরিদীয় জমি দখলে নেওয়ার পাঁয়তারা করে। হেলাল উদ্দিনকে দূর্বৃত্তরা বিভিন্ন সময় জায়গা ছেড়ে দেওয়ার হুমকি ও দিয়ে আসছে। এমনকি প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে। 
এরই জের ধরে, বুধবার (১৪জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে হেলাল উদ্দিনের দখলীয় নাল জমি দখলে নিতে আসে তারই আপন বোন পাখি লেলে
 উপজেলার সদর ইউনিয়নের পূর্ব বাইম্যাখালী এলাকার আবুল হোসেনের ছেলে জিয়াউর রহমান, মৃত আব্দুল আলীর ছেলে আনসার উদ্দিনসহ ৭/৮ জনের একটি সংঘবদ্ধ দল।  এসময় দূর্বৃত্তদের বাধা প্রদান করতে চাইলে তারা লাঠিসোঁটা ও ধারালো ছুরি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। জমি ছেড়ে না দিলে হত্যার হুমকি দেয় দূর্বৃত্তরা। এসময় স্থানীয় লোকজন এগিয়ে আসলে দূর্বৃত্তরা ঘটনাস্থল ত্যাগ করে। 
ভুক্তভোগী হেলাল উদ্দিন বলেন,আমার পৈত্রিক সম্পত্তি জবর দখলে উঠে পড়ে লেগেছে একদল নামধারী দূর্বৃত্তরা। তাঁরা বিভিন্নভাবে আমাকে এবং আমার পরিবারের সদস্যদের হুমকি দিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন আমার বোন পাখিকে থানা কোর্টে ডাকলেও সে হাজির হয় না। 
এমতাবস্থায় আমরা নিরাপত্তা হীনতায় আছি। তাঁরা যে কোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটনা ঘটার আশংকা রয়েছে। আমি সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। 
পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুর রহমান মজুমদার বলেন, জমি দখলের বিষয়ে হেলাল উদ্দিন নামের এক ব্যাক্তির অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
আপনার মন্তব্য দিন