পেকুয়ায় লকডাউনের অভিযান অব্যাহত, জরিমানা আদায়

এম.জুবাইদ, পেকুয়াঃ

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ সামাল দিতে দেশজুড়ে ৭দিন ব্যাপী লকডাউন ঘোষণা করেছে সরকার। মাঠপর্যায়ে লকডাউন বাস্তবায়নে প্রথমদিনের ধারাবাহিকতা বজায় রেখে শনিবার (৩ জুলাই) দিন-রাত সমানতালে অভিযান পরিচালনা করেছে কক্সবাজারের পেকুয়া উপজেলা প্রশাসন।

এদিন সকাল থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত পেকুয়া উপজেলা সদর, পেকুয়া বাজার, মগনামা লঞ্চ ঘাট, হাজিবাজার, টইটং বাজারসহ কলেজ গেইট এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কক্সবাজার জেলার নব যোগদানকৃত  অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাস ও পেকুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীকি মারমা। এ সময়

অভিযানে হোটেল ও দোকানপাট খোলা রাখায় এবং গাড়ী,  পথচারীসহ ৫ টি মামলায় ২ হাজার ৭ শত টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও সেনাবাহিনী, বিজিবি, পুলিশের টহল জোরদার করে এবং বিভিন্ন স্টেশনে আনচার, সিপিবি ও শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের রোবট স্কাউট দলের সদস্যরা লোকজনকে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যকে কাজ করছে। 

এ ব্যাপারে  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীকি মারমা বলেন, “স্বাস্থ্যবিধি না মানা ও লকডাউনের বিধি নিষেধ লঙ্ঘন করায় অর্থ দন্ড করা হয়েছে। করোনা ভাইরাসের ঊর্ধ্বমূখী সংক্রমণের লাগাম টেনে ধরতে জনস্বার্থে ৭দিনব্যাপী লকডাউন ঘোষণা করেছে সরকার। করোনা নিয়ন্ত্রণে সরকার নির্দেশিত লকডাউন অমান্য করে স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করা হয়। আইন প্রয়োগের পাশাপাশি জনসচেতনতার কোন বিকল্প নেই।

সরকারি নির্দেশনা প্রতিপালন ও লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আপনার মন্তব্য দিন