পেকুয়ায় শিবির ক্যাডার কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকি 

এম.জুবাইদ, পেকুয়া(কক্সবাজার) 

কক্সবাজারের পেকুয়ায় সংবাদ প্রকাশের জের ধরে এক সংবাদকর্মীকে মুঠোফোনে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। 

মঙ্গলবার (৬জুলাই) সন্ধ্যা ৬টার দিকে শিবির নেতা মোহাম্মদ সোহেলের মুঠোফোন থেকে সংবাদ প্রকাশের জের ধরে প্রাণনাঁশের হুমকি দেওয়া হয়েছে। 

সাংবাদিককে হুমকিদাতা মোহাম্মদ সোহেল উপজেলার সদর ইউনিয়নের ফতেহ আলী মাতবর পাড়া এলাকার কাইয়ুম চৌধুরীর ছেলে বলে জানা যায়। এ ঘটনায় পেকুয়া উপজেলায় কর্মরত সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। 

জানা যায়, সম্প্রতি আদালত কর্তৃক ১৪৪ ধারা জারিকৃত এক জায়গায় মোহাম্মদ সোহেল বিরোধীয় গাছ কর্তন করতে চাইলে ওই জায়গার প্রকৃত মালিকগণ পেকুয়ার কর্মরত সাংবাদিক জালাল উদ্দীনকে ঘটনাস্থলে যাওয়ার জন্য অনুরোধ করেন। ১৪৪ ধারা ভঙ্গ করে গাছ কর্তনের ছবি ধারণ করতে চাইলে সোহেল ও তার সংঘবদ্ধ একটা দল সেখানে সাংবাদিক জালাল উদ্দীনকে বাঁধা প্রদান করার চেষ্টা করে। এরই জের ধরে মঙ্গলবার সন্ধ্যা ৬ টার মোহাম্মদ সোহেল সাংবাদিক জালাল উদ্দীননের ব্যবহৃত মোবাইল ফোনে হত্যার হুমকি দেন।

সাংবাদিক জালাল উদ্দীন বলেন, সোহেল নামের এক শিবির নেতা আদালতের ১৪৪ ধারা আইন ভঙ্গ করে গাছ কর্তন করার ছবি তুলাকে কেন্দ্র করে আমাকে মোবাইল ফোনে হত্যার হুমকি দেয়।এমনকি  ছবিসহ সংবাদ প্রকাশ করলে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করেন। তিনি  আরো বলেন, আমার মত কয়েকজন সাংবাদিক নাকি তাঁর পকেটে নিয়মিত থাকে। আমি এ ঘটনায় সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। কেননা এই মুহূর্তে আমার জীবনের হুমকিও রয়েছে। 

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুর রহমান মজুমদার বলেন, সাংবাদিককে হত্যার বিষয়টি শুনেছি। তবে এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। লিখিত অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য দিন