শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বন্য হাতির জন্য খাদ্য, নিরাপদ বাসস্থান ও প্রজননের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে- সচেতনামুলক সভায় বক্তারা কক্সবাজার সদরের খরুলিয়ায় ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলে মরিয়া দখলবাজ চক্র কক্সবাজার শহরে উদ্বেগ জনক ভাবে বেড়েছে ছিনতাই : নিহত-২ আতিকুর রহমানকে ফের ৯নং ওয়ার্ডে কাউন্সিলর পদে দেখতে চায় এলাকাবাসী রাজনীতি থেকে সরে দাড়ালেন মহিলা আ.লীগ নেত্রী আঁখি কক্সবাজারে কথা কাটাকাটির জেরে ছুরিকাঘাতে কলেজ ছাত্র খুন টেকনাফ উপজেলা যুবদলের উদ্যোগে তারেক রহমানের ৫৬ তম জন্মদিন পালন স্বামীর পর এবার ইয়াবাসহ স্ত্রীও কারাগারে কক্সবাজারে হোটেলের ৮ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু : শরীরে আঘাতের চিহ্ন মাস্ক ব্যবহার নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ

প্রতিভাবান শিল্পী জনি দে হত্যার প্রতিবাদে ঈদগাঁওতে সহপাঠীদের মানববন্ধন

নিউজ কক্সবাজার ডটকম
  • আপডেট টাইম শনিবার, ১০ অক্টোবর, ২০২০

ফয়সাল আজিম, স্টাফ রিপোর্টার।।

দক্ষিণ চট্টগ্রামের আঞ্চলিক গানে প্রতিভাবান শিশু শিল্পী জনি দে রাজ হত্যার দুইদিন অতিবাহিত হতে চলেছে। স্থানীয় প্রশাসন এই হত্যা কান্ডের কোন ক্লো উদঘাটন কিংবা হত্যাকারীদের গ্রেফতার করতে পারেনি।
কক্সবাজারের আলোচিত ‘ঈদগাহ-ঈদগড়-বাইশারি’ সড়কে দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন চট্টগ্রামের আঞ্চলিক গানের শিল্পী জনি দে রাজ (১৮)। গত ৮ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৮টার দিকে সড়কের ঈদগাহ ইউনিয়নের হিমছড়ি ঢালা (পাত্তারা) এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত জনি রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের চরপাড়ার তপন দের ছেলে। তিনি ঈদগাহ ফরিদ আহমদ ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির মানবিক শাখার শিক্ষার্থী ছিলেন। সদরের
ঈদগাঁও ফরিদ আহমদ কলেজ শিক্ষার্থী প্রতিভাবান শিল্পী জনি দে রাজ হত্যার প্রতিবাদে ঈদগাঁও বাস-স্টেশনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
১০ অক্টোবর সকাল ১০ টায় ঈদগাহ ফরিদ আহমদ কলেজের শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধনোর একটি বিক্ষোভ মিছিল ঈদগাঁও বাসস্ট্যান্ডে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
মানববন্ধনে বক্তারা বলেন,
কক্সবাজারের ঈদগাঁও-ঈদগড় সড়কে মুখোশধারীদের গুলিতে শিশু শিল্পী জনি দে রাজ নিহত হন। এই ঘটনাটি পুরোপুরি পরিকল্পিত হত্যা কান্ড। কিন্তু ঘটনার দুই দিন অতিবাহিত হলেও ঘটনায় জড়িত কাউকে প্রশাসন গ্রেফতার করতে পারেনি।
জনি দে এর সহপাটিরা, অবিলম্বে খুনিদের গ্রেফতার করে কঠিন শাস্তি নিশ্চিতের আহবান জানান। অন্যতায় কলেজ শিক্ষার্থীরা আগামীতে কঠোর আন্দোলনের হুশিয়ার দেয়া হয় মানববন্ধনে।
বক্তারা আরো বলেন, জনি বাড়ি থেকে বিভিন্ন এলাকায় গিয়ে চট্টগ্রামের আঞ্চলিক গান পরিবেশন করে টাকা উপার্জন করতেন। সেসাথে পড়ালেখাও চালিয়ে যেত। এলাকায় তার বেশ জনপ্রিয়তাও আছে। এলাকায় কারও সঙ্গে জনির শত্রুতা নেই। এরপরেও কেনো এই নির্মমতা, কিছুতেই জনি দের মৃত্যু মেনে নিতে পারছেন না সহপাটিরা।
এসময় ঈদগাহ ফরিদ আহম্মদ ডিগ্রী কলেজের বিভিন্ন বিভাগের ছাত্ররা ও নিহত জনি দে রাজ এর সহপাটিরা মানববন্ধনে বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ>>
© All rights reserved © 2017-2020 নিউজ কক্সবাজার ডটকম
Theme Customized By Shah Mohammad Robel