বিজিবির অভিযানে ৫০ হাজার ইয়াবাসহ ১ রোহিঙ্গা মাদক কারবারী আটক

শাহ্‌ মুহাম্মদ রুবেল, কক্সবাজার। 

কক্সবাজারের টেকনাফে পৃথক দুটি অভিযানে ৫০ হাজার ইয়াবাসহ ১ রোহিঙ্গা মাদক কারবারী আটক করেছে ২ বিজিবি। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মুল্য ১ কোটি ৫০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি। 

অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান। 

আটককৃত মাদক কারবারী হলো- উনচিপ্রাং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের ইউসুফের স্ত্রী মোছাঃ হাসিনা বেগম (২৯)। 

হোয়াইক্যং ইউনিয়নের মৌলভিপাড়া খাল এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে এমন গোপন সংবাদে কয়েকটি দলে বিভক্ত হয়ে বিজিবি সতর্ক অবস্থান নেয়। 

মঙ্গলবার (১০ অগাস্ট) আনুমানিক রাত আড়াই টার দিকে ১ জন দুষ্কৃতিকারীকে নাফ নদী ও বেড়ীবাঁধ পার হয়ে মৌলভিপাড়া খালের কিনারা দিয়ে ১টি প্লাস্টিকের বস্তা কাঁধে করে মৌলভিপাড়া গ্রামের দিকে যেতে দেখে। তখনই টহলদল দুষ্কৃতকারীকে ধরার জন্য খুব দ্রুত অগ্রসর হয় । বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করে বহনকৃত বস্তাটি ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগ নিয়ে খুব দ্রুত পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। পরিবর্তীতে উক্ত স্থানে দুষ্কৃতকারীর ব্যাগ তল্লাশী করে ৩০ হাজার পীচ ইয়াবা পাওয়া যায়। 

অপরদিকে, গেল সোমবার (৯ অগাস্ট) সন্ধ্যা ৭ টার দিকে দমদমিয়া বিজিবির চেকপোস্টে উনচিপ্রাং হতে টেকনাফগামী একটি সিএনজি তল্লাশীর জন্য থামানো হয়।  এসময় একজন মহিলা যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় তাৎক্ষণিক নারী সৈনিক দ্বারা তাকে পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী ও জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে উক্ত মহিলার জবানবন্দীর ভিত্তিতে তার পরিহিত বোরখার ভিতর হাঁটুর  উপরিভাগে অভিনব পদ্ধতিতে ফিটিং অবস্থায়   ২০ হাজার পীচ ইয়াবা পাওয়া যায়। 

দমদমিয়া চেকপোস্ট হতে আটককৃত আসামীকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম চলমান রয়েছে। এছাড়াও উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলেও জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

আপনার মন্তব্য দিন