বেস্ট ক্যাম্পাস রিপোর্টারের অ্যাওয়ার্ড পেলেন ফয়সাল হাবিব সানি

নিউজ কক্সবাজার ডেস্ক।
 
ফয়সাল হাবিব সানি এ সময়ের একজন সম্ভাবনাময় স্বপ্নবাজ তরুণ। স্বপ্নের পথে নিজ উদ্যমে বারবারই এগিয়ে গেছেন তিনি। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালেই মাত্র ২১ বছর বয়সের মধ্যে পাঁচটি কবিতাগ্রন্থ লিখে লাইমলাইটে আসেন প্রতিভাবান এই তরুণ কবি। কবিতার পাশাপাশি সাংবাদিকতাতেও পেয়েছেন ঈর্ষণীয় সাফল্য।
 
দেশের অন্যতম মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল পাবলিক ব্রডকাস্টিং নেটওয়ার্কের (pbn24.com) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশের ৭৬টি বিশ্ববিদ্যালয়ের ৭৬ জন উদীয়মান সাংবাদিকের মধ্যে সেরা পাঁচ হিসেবে অ্যাওয়ার্ড গ্রহণ করেন তিনি। এ সময় তার হাতে পাবলিক ব্রডকাস্টিং নেটওয়ার্ক (Pbn24.com) কর্তৃপক্ষ বেস্ট ক্যাম্পাস রিপোর্টারের ক্রেস্টসহ আইডি কার্ড, ডায়েরী ও বিভিন্ন উপহার তুলে দেন। অনুষ্ঠানটি গত ২১ মার্চ (রবিবার) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ অডিটোরিয়াম রুমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, বিশেষ অতিথি হিসেবে মেহেরপুর-২ আসনের এমপি সম্মানিত সংসদ সদস্য মোহাম্মদ শহীদুজ্জামান খোকন, নরসিংদী মহিলা আসন থেকে নির্বাচিত এমপি সম্মানিত সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলীর উপস্থিত থাকার কথা থাকলেও করোনা ভাইরাস প্রকোপের কারণে সরকারি নিষেধাজ্ঞার তারা কেউ-ই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। তবে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদাগর ডট কমের প্রতিষ্ঠাতা ও সিইও আরিফ চোধুরী, রিয়েল ক্যাপিটা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ আরিফুজ্জামান, ডেস্কো গ্রুপের বোর্ড পরিচালক আতাউল মাহমুদ, হিউম্যান রিসোর্সেস ম্যানজমেন্টের (বিএসএইচআরএম) প্রেসিডেন্ট ও পিটিডিসিএ’র ব্যবস্থাপনা পরিচালক মাশেকুর রহমান খান, নাহার কুকিং ওয়ার্ল্ডের প্রতিষ্ঠাতা হাসিনা আনছার, সেলাই ব্রান্ডের প্রতিষ্ঠাতা রুবাবা আক্তারসহ দেশের স্বনামধন্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।
 
এদিকে, বিশেষ এই সাংবাদিক অ্যাওয়ার্ড প্রাপ্তিতে দারুণভাবে উচ্ছ্বসিত ফয়সাল হাবিব সানি নিজের ব্যক্তিগত অভিমত ও মতামত প্রকাশ করতে গিয়ে বলেন, `যেকোনো প্রাপ্তিই আমার কাছে অত্যন্ত আনন্দের ও অনুপ্রেরণার। এর আগে আমি কবিতায় অবদানের স্বীকৃতিতে বিভিন্ন সম্মাননা ও অ্যাওয়ার্ড গ্রহণ করেছি। তবে আমি বিশ্বাস করি, সাংবাদিকতায় এই অ্যাওয়ার্ড প্রাপ্তি সাংবাদিক হিসেবে আমার পথচলায় উৎসাহ, শক্তি ও সাহস যোগাবে। আমি আন্তরিকভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পিবিএন টোয়েন্টিফোর ডট কমের কর্ণধার আকরাম হোসেন এবং হেড অব নিউজ মোঃ রুহুল আমিন ভাইয়ের প্রতি যারা এই পোর্টালের সঙ্গে সম্পৃক্ত সারা দেশের ৭৬টি বিশ্ববিদ্যালয়ের ৭৬ জন তরুণ সম্ভবনাময় সাংবাদিকের মধ্য থেকে সেরা পাঁচ হিসেবে আমাকে নির্বাচিত করেছেন। আমি আশাবাদ ব্যক্ত করি যে, অদূর ভবিষ্যতেও আমি আমার সাফল্যের ধারা ধরে রাখার আপ্রাণ চেষ্টা করব। আমার সকল শুভাকাঙ্খীর প্রতি আমি কৃতজ্ঞতা ও ভালোবাসা জ্ঞাপন করছি। আমার কাছে স্বপ্ন তাই যা আমরা দেখতে দেখতে নয়, বরং ভাবতে ভাবতেই বড়ো হয়ে উঠি।’
 
প্রসঙ্গত, ফয়সাল হাবিব সানি ১৯৯৭ সালের ২৩ আগস্ট দেশের সাংস্কৃতিক রাজধানী খ্যাত কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেন। তার প্রকাশিত পাঁচটি কবিতাগ্রন্থ হচ্ছে “দাবানল”, “দাবানল (২য় সংস্করণ)”, `নির্বাচিত ১০১ কবিতা”, “নির্বাচিত পঞ্চাশ প্রেমের কবিতা” ও “অপ্রকাশিত কথন”। তিনি কবিতায় অসামান্য অবদানস্বরূপ `বর্ষসেরা তরুণ কবি অ্যাওয়ার্ড-২০১৯ (নব সাহিত্য প্রকাশনী, বাংলা একাডেমি কর্তৃক)’, `বাংলাদেশ নব সাহিত্য পরিষদ পুরস্কার-২০১৯’ `কবি সুকান্ত কবিতা পুরস্কার’, `প্রত্যয় লিডারশীপ অ্যাওয়ার্ড’, `এডুকেশন ওয়াচ সম্মাননা’, `প্রাপ্তি সাহিত্য সম্মাননা-২০১৮’ সহ আরও নানান সম্মাননা ও পুরস্কার অর্জন করেছেন। ফয়সাল হাবিব সানি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগে অধ্যয়নরত স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষের শিক্ষার্থী।
আপনার মন্তব্য দিন