সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeখেলাব্রাজিলকে প্যারিসের বিমান থেকে নামিয়ে দিল আর্জেন্টিনা

ব্রাজিলকে প্যারিসের বিমান থেকে নামিয়ে দিল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক: ২০১৬ রিও অলিম্পিক দিয়ে ব্রাজিলের বহুদিনের পুরোনো দুঃখ দূর করেছিলেন নেইমার-জেসুসরা। ২০২০ টোকিও অলিম্পিকে সে সোনা ধরে রেখেছিলেন হিশার্লিসন, কুনিয়া, ম্যালকমরা। ২০২৪ প্যারিস অলিম্পিকে হ্যাটট্রিক সোনা জেতার স্বপ্ন ছিল ব্রাজিলের। কিন্তু এন্দরিকরা যে প্যারিসেই যেতে পারলেন না।

আজ ভেনিজুয়েলায় দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইপর্বে গ্রুপের শেষ ম্যাচে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরে গেছে ব্রাজিল। ন্যূনতম ব্যবধানের জয়ে আর্জেন্টিনার অলিম্পিকে যাওয়া নিশ্চিত হয়েছে, ওদিকে ২০০৪ সালের পর প্রথমবারের মতো অলিম্পিকে থাকছে না সেলেসাওরা।

দক্ষিণ আমেরিকা থেকে দুটো দল পেতে পারত অলিম্পিকের টিকিট। আজ ম্যাচের আগেই নিশ্চিত ছিল, ম্যাচের ফল যাই হোক না কেন, ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দলের অন্তত একটি বাদ পড়তে যাচ্ছে। দুই দলেরই জয় দরকার ছিল প্যারিস যাত্রা নিশ্চিত করতে।

ড্র হলে আর্জেন্টিনা বাদ পড়ত, আর ব্রাজিলকে প্যারাগুয়ে-ভেনেজুয়েলা ম্যাচের অপেক্ষায় থাকতে হতো। কিন্তু ব্রাজিল ড্র-ও করতে পারেনি। ভেনেজুয়েলা ও প্যারাগুয়ের বিপক্ষে ড্র করলেও ব্রাজিলকে ঠিকই হারিয়ে দিয়েছে হাভিয়ের মাচেরানোর শিষ্যরা।

ম্যাচের ৭৭ মিনিটে একমাত্র গোলটি এসেছে। ফরোয়ার্ড লুসিয়ানো গন্দোর হেড নিশ্চিত করেছে, গত কিছুদিন ধরে জাতীয় দলে ব্রাজিলেও ওপর যেমন আধিপত্য দেখাচ্ছে আর্জেন্টিনা, সেটা অনূর্ধ্ব-২৩ পর্যায়েও বজায় থাকছে।

এ জয়ে ৫ পয়েন্ট নিয়ে ব্রাজিলও ভেনেজুয়েলার ধরাছোঁয়ার বাইরে চলে যায় আর্জেন্টিনা। একই মাঠে দিনের পরের ম্যাচে প্যারাগুয়ে ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে সাত পয়েন্ট পেয়ে শীর্ষে থেকে বাছাইপর্ব শেষ করেছে। ৩ ম্যাচ থেকে ৩ পয়েন্ট পাওয়া ব্রাজিলকে আরও চার বছর অপেক্ষায় থাকতে হবে অলিম্পিক খেলার জন্য।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments