সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeউখিয়ামুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সোবহান মারা গেছেন

মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সোবহান মারা গেছেন

কক্সবাজার অফিস

মুক্তিযুদ্ধকালীন কক্সবাজার ও বান্দরবান জেলার কমান্ডার, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন আব্দুস সোবহান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার রাত ৯টায় হলদিয়া পালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যার নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮২ বছর। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানান রোগে ভুগছিলেন। 

শনিবার (১৩ জানুয়ারি) বিকালে তার প্রতিষ্ঠিত মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে রাষ্ট্রের পক্ষে গার্ড অব অনার প্রদান করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানবির হোসাইন। এরপর বাংলাদেশ সেনাবাহিনী, প্রশাসনিক ও সরকারি বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানাজার আগে বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন আব্দুস সোবহানকে শ্রদ্ধা জানিয়ে স্মৃতিচারণমূলক বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, স্থানীয় পেশাজীবী নেতারা।

মুক্তিযুদ্ধে ১ নম্বর সেক্টরের অধীনে আব্দুস সোবহান কক্সবাজার ও বান্দরবান জেলার কমান্ডার ছিলেন। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য সরকার তাকে সেনাবাহিনীর সম্মানসূচক ‘ক্যাপ্টেন’ পদমর্যাদার স্বীকৃতি দেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments