রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeউখিয়ারোহিঙ্গা ক্যাম্পে জাতিসংঘের মহাসচিবের বিশেষ দূত

রোহিঙ্গা ক্যাম্পে জাতিসংঘের মহাসচিবের বিশেষ দূত

কক্সবাজার প্রতিনিধি

রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শন করছেন জাতিসংঘের মহাসচিবের মিয়ানমার বিষয়ক বিশেষ দূত নোয়েলিন হেজার। মঙ্গলবার (২৩ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে জাতিসংঘের মিয়ানমারবিষয়ক বিশেষ দূত নোয়েলিন হেজারসহ ৪ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল উখিয়া কুতুপালং শরণার্থী ক্যাম্পে পৌঁছে। দুপুর ১২টার দিকে নোয়েলিন হেজার জাতিসংঘের প্রতিনিধি দলসহ কুতুপালং ৪ নম্বর ক্যাম্পে এসে শরণার্থীদের রেজিস্ট্রেশন সেন্টার পরিদর্শন করেন।

এরপর ই-ভাউচার সেন্টার, উইমেন মাল্টিপারপাস সেন্টার, রোহিঙ্গা কালচারাল মেমোরি সেন্টারসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন হেজার। এসময় তিনি পৃথকভাবে রোহিঙ্গা যুবক, নারী, শিক্ষক ও অভিভাবকদের সাথে বৈঠক করবেন।

জাতিসংঘের মহাসচিবের মিয়ানমার বিষয়ক বিশেষ দূতের সফর নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে সাংবাদিকদের সাথে কথা বলেন ইউএনএইচসিআর-এর মুখপাত্র পোর্টিলা রেজিনা।

তিনি জানান, রোহিঙ্গারা মিয়ানমারে এখনই যাওয়ার পরিবেশ দেখেন না। বিশেষ দূতকে তারা দেশে ফেরত যেতে চান বলে জানান এবং তা হবে নিরাপত্তা, নাগরিক অধিকার এবং বসত ভিটা ফেরত পেলে।

পরিদর্শন শেষে বিকেল ৪ টায় কক্সবাজারের উদ্দ্যেশে রওনা দেবেন জাতিসংঘের মহাসচিবের বিশেষ দূত নোয়েলিন হেজার। তার সঙ্গে রয়েছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দোজাসহ তার সফরসঙ্গীরা।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments