রোহিঙ্গা শিবির থেকে বিপুল অস্ত্রসহ ৬ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

বিশেষ প্রতিনিধি।

কক্সবাজারের টেকনাফে চাকমারকূল ২১নং রোহিঙ্গা শিবিরে সন্ত্রাসী হামলার প্রস্তুতিকালে পৃথক অভিযানে ৬ রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে ১৬-এপিবিএন। উদ্ধার করা হয়েছে ১টি পিস্তল, ২ রাউন্ড গুলি, ১৯ টি রামদাসহ বেশ কিছু মিয়ানমার ও রোহিঙ্গা আইডি কার্ড।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত দেড় টার দিকে টেকনাফের ২১নং চাকমারকূল রোহিঙ্গা ক্যাম্পের আই ব্লকের আমান উল্লাহর বাড়ি থেকে হামলার প্রস্তুতিকালে ব্লক-ডি১/৬ এর আবু তাহেরের পুত্র মোঃ ইসমাইল (২২), ব্লক-এ/৫ এর মৃত বদির আহমদের পুত্র মোঃ খায়রুল ওরফে ইসমাইল মাঝি (৩৩), ব্লক-ডি/২ এর ১১৫ নং কক্ষের সাব্বির আহমদের ছেলে মোঃ ছালাম (২২), ব্লক-এ/৭ এর সৈয়দ হোসনের পুত্র মোঃ হারুন (৩১) এবং ব্লক- ডি/৬ এর মৃত দ্বীন মোহাম্মদের ছেলে মোঃ জামাল আহমদ মাঝিকে আটক করা হয়। এসময় জব্দ করা হয় গুলিসহ একটি দেশীয় বন্দুক ও ১৮ টি রামদা।

অপরদিকে, সোমবার (১৮ জানুয়ারি) রাত ৭ টার দিকে ২১নং শিবিরের অভ্যান্তরে সন্দেহজনক ভাবে পুরান রোহিঙ্গা নাইক্ষ্যংছড়ি উপজেলার পূর্ব বাইশারী আলিপাড়ার নজু মিয়ার ছেলেকে আটক করে। পরে তার স্বীকারোক্তি মতে একই শিবিরের ব্লক-সি/১ এর শফিক আহমদের ছেলে রোহিঙ্গা সন্ত্রাসী আতা উল্লাহর বসত ঘর থেকে ১টি রামদা, ১টি চাকু, ১টি গুলি, ২ টি মোবাইল সেট, ৯টি এফসিএন কার্ড ও ১৩টি মিয়ানমারের রেজিঃ কার্ডের ফটোকপি উদ্ধার করা হয়।

এই ঘটনায় পৃথক মামলা দায়েরের করে জব্দকৃত অস্ত্র ও মালামালসহ ধৃতদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ১৬ এপিবিএন এর এসপি তরিকুল ইসলাম।

 

আপনার মন্তব্য দিন