শামলাপুরে প্রতিহিংসার আগুনে পুড়েছে বসতঘর

স্টাফ করেসপনডেন্ট।।

কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর নয়াপাড়া ১ নং ওয়ার্ডে ওমর আলীর বসতঘরটি পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষের লোকজন।জমি নিয়ে বিরোধের জেরে এ অগ্নিসংযোগ বলে অভিযোগ ক্ষতিগ্রস্থ পরিবারের।
জানা গেছে, ওই এলাকার ওমর আলীর সাথে স্হানীয় মোহাম্মদ হোসেনের ছেলে আব্দুল কাইয়ুম সওদাগর গংয়ের মধ্যে দীর্ঘদিন ধরে জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছে। এরই জের ধরে অগ্নিসংযোগের ঘটনাটি ঘটিয়েছে বলে জানান স্হানীয় মৃত নাজির হোসেনের ছেলে ওমর আলী (৫৫)।
২১ মার্চ রাত আনুমানিক ৩ টার দিকে ঘরে আগুন জ্বলতে দেখে সবদিকে হৈচৈ পড়ে যায়।
হৈচৈ শুনে আশেপাশের লোকজন এগিয়ে আগুন নিভালেও উক্ত ওমর আলীর বসতঘরটি পুড়ে যায়। এতে গরীব অসহায় ওমর আলীর ব্যাপক ক্ষতি হয়েছে বলে কান্নায় ভেংগে পড়েন তার স্ত্রী।
ওমর আলীর অভিযোগ, প্রতিপক্ষ আব্দুল কাইয়ুম গং এর সাথে জায়গা জমি নিয়ে বিরোধ চলছিল। সে আমার আত্মীয় এবং দীর্ঘ তিন বছর তার সাথে আমি ও আমার ভাগিনা আব্দুল হামিদের সাথে নৌকার ব্যবসাও ছিলো। নৌকার ব্যবসার টাকা এবং তার ভিটা থেকে আমার প্রাপ্ত জমি ছেড়ে দিতে বললে ক্ষুদ্ধ হয়ে এমন জঘন্য কাজটি করেছেন। তার বিরুদ্ধে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ করেছেন বলেও জানান তিনি। বসতঘর পুড়িয়ে দেয়ার বিষয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান ওমর আলী।
এবিষয়ে জানতে অভিযুক্ত আব্দুল কাইয়ুমের মুঠোফোনে একাধিক বার কল দিলেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আপনার মন্তব্য দিন