সেন্টমার্টিনে ১৪ হাজার পিস ইয়াবা জব্দ

মিজানুর রহমান, টেকনাফ (কক্সবাজার)

টেকনাফ উপজেলার সেন্টমার্টিন ইউনিয়নে অভিযান চালিয়ে ১৪ হাজার পিস ইয়াবা জব্দ করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সন্ধ্যা সাতটার দিকে ছেঁড়াদ্বীপ সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন স্টেশন কমান্ডার (সেন্টমার্টিন) লে. কমান্ডার মীর ইমরানুর রশীদ।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, সমুদ্রপথে মায়ানমার হতে বাংলাদেশে ইয়াবা পাচার হবে। উক্ত সংবাদের ভিত্তিতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সময়ে মায়ানমার সীমানা হতে ১টি কাঠের নৌকা (মগের বোট) বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা নৌকাটি থামার সংকেত দেয়।

তবে নৌকাটি গতিবিধি পরিবর্তন করে মায়ানমার সীমানার দিকে ফিরে যেতে শুরু করে। কোস্ট গার্ড সদস্যরা ধাওয়া করলে এক পর্যায়ে তারা একটি কালো রং এর পলিথিন ব্যাগ পানিতে ফেলে দিয়ে দ্রুত মায়ানমার সীমান্তে প্রবেশ করে পালিয়ে যায়।

এসময় পানি হতে কালো পলিথিনে মুড়ানো ব্যাগটি উদ্ধার করা হয় এবং পরবর্তীতে ব্যাগটি তল্লাশী করে ১৪ হাজার পিস ইয়াবা জব্দ করে কোস্টগার্ড।

জব্দকৃত ইয়াবা ট্যাবলেট পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান লে.কমান্ডার মীর ইমরানুর রশীদ।

আপনার মন্তব্য দিন