যৌথ বাহিনীর অভিযানে অস্ত্র-গোলাবারুদসহ গ্রেপ্তার ৮

কক্সবাজার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে যৌথবাহিনীর অভিযানে বিপুল পরিমাণ দেশী-বিদেশী অস্ত্র নিয়ে যুবলীগ-ছাত্রলীগ নেতাসহ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।  শুক্রবার রাত ৩টার দিকে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনী কক্সবাজার সদর উপজেলার পিএমখালি ইউনিয়নে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

দুটি বিদেশি পিস্তল, তিনটি একনলা বন্দুক, দুটি এলজি,  তিনটি পিস্তল ম্যাগাজিন, ৯ রাউন্ড পিস্তল এমো, ৩৯টি কার্তুজ, পাঁচটি দা, একটি চেইন, একটি চাইনিজ কুড়াল ও দুটি কিরিচ উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন— কক্সবাজার সদর উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল মালেক (৪৮), ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক কলিম উল্লাহ (৩৪), এবং তাদের সহযোগী মো. খোরশেদ আলম (৩৭), মো. হাসান শরীফ লাদেন (২০), মো. শাহিন (২৩), মো. মিজান (২০),  আব্দুল হাই (২৪) এবং আব্দুল আজিজ (২৫)। 

শুক্রবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রকিবুজ্জামান বলেন, গোপন সূত্রের ভিত্তিতে ১০ পদাতিক ডিভিশনের ২ পদাতিক ব্রিগেড এর ৯ ইষ্ট বেঙ্গল কর্তৃক পরিচালিত সেনাবাহিনী, ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‍্যাব ও বিজিবির সমন্বয়ে গঠিত একটি টিম কক্সবাজার সদর উপজেলার পিএমখালি এলাকায় শীর্ষ সন্ত্রাসী ও তার বাহিনীর অবস্থানের খবর পায়। এ তথ্যের ভিত্তিতে যৌথবাহিনী পিএমখালীর দুটি বাড়ি ঘেরাও করে। দীর্ঘ ৫ ঘণ্টা পরিচালিত এ অভিযানে দুটি ঘর তল্লাশি করে এসব দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। এ সময় আটজনকে গ্রেপ্তার করা হয়। 

তিনি আরও বলেন, গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা মূলত, বিগত কয়েক বছর ধরে তাদের নিজ এলাকা ও আশপাশের বিভিন্ন এলাকায়, চাঁদাবাজি, ছিনতাই, আধিপত্য বিস্তার ও বিভিন্ন অপরাধ করতো। এ ছাড়াও তারা দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্রসহ অন্যান্য দেশীয় অস্ত্র দ্বারা সাধারণ মানুষকে ভয়ভীতি দেখাতো এবং এলাকায় ত্রাস সৃষ্টি করতো। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এদিকে স্থানীয় লোকজন জানিয়েছেন, যৌথবাহিনীর এ অভিযানের কারণে এলাকায় সাধারণ মানুষের মনে স্বস্তি ফিরে এসেছে।

Spread the love
আরও পড়ুন!  কক্সবাজার নার্সিং কলেজের শিক্ষকদের পদত্যাগ