শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৫:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম

সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিরামপুরে ঈদ জামাত

নিউজ কক্সবাজার ডটকম
  • আপডেট টাইম রবিবার, ২৪ মে, ২০২০

দিনাজপুর করেসপনডেন্ট :

বাংলাদেশে মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল ফিতর আগামীকাল উদযাপনের কথা থাকলেও সৌদিআরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরের বিরামপুর উপজেলার দুইটি ইউনিয়নে রোববার (২৪ মে) ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ৭ টা ৪৫ মিনিটে উপজেলার বিনাইল ইউনিয়নের আয়ড়া বাজার জামে মসজিদে মাওলানা ইলিয়াস আলী ও সকাল ৮ টায় জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি-মির্জাপুর জামে মসজিদে মাওলানা দেলোয়ার হোসেন কাজী এ দুটি জামাতে নামাজ পড়ান।

সরেজমিন দেখা গেছে, উপজেলার প্রায় ১০টি গ্রাম থেকে মোটরসাইকেল ভ্যানযোগে ও পায়ে হেঁটে ৬৫ জন পুরুষ ও ২৩ জন নারীসহ মোট ৮৮ জন মুসল্লি এ দুটি ঈদের জামাতে অংশ নেন।

খয়েরবাড়ি-মির্জাপুর জামে মসজিদে ঈদের জামাতের ইমাম মাওলানা দেলোয়ার হোসেন কাজী বলেন, ‘সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র তিনঘণ্টা।

আর তিনঘণ্টার কারণে পুরো দিনকে পাথর্ক্য করতে পারে না। তাই আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করলাম।’

তিনি আরও বলেন, ‘১৯৯৭ সাল থেকে এভাবে নামাজ আদায়ের পরিকল্পনা থাকলেও ২০১৩ সাল থেকেই আমরা সৌদিআরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করছি।’

বিগত বছরের তুলনায় এবার জামাতে মুসল্লিদের উপস্থিতি বেশি হয়েছে।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান মনির বলেন, ‘সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ বিরামপুর উপজেলার দুইটি গ্রামের মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

এ নামাজ পড়াকে কেন্দ্র করে সেখানে যেন কোনো বিশৃঙ্খলা না হয়ে সে জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।’

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ>>
© All rights reserved © 2017-2020 নিউজ কক্সবাজার ডটকম
Theme Customized By Shah Mohammad Robel