চকরিয়াতে করোনায় ইসলামিক ফাউন্ডেশন কর্মচারীর মৃত্য

স্টাফ করেসপনডেন্ট।।  

কক্সবাজারের চকরিয়া উপজেলায় করোনা ভাইরাসের (কোভিড-১৯ ) আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু ঘটনা ঘটেছে।  সোমবার ঈদুল ফিতরের দিন সকাল ১১ টার দিকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে আলহাজ্ব হাফেজ মাওলানা সিরাজ উল্লাহ (৬৫) নামে ওই ব্যক্তি মারা যান।

বিকাল সাড়ে ৩টায় সরকারি স্বাস্থ্য বিধি মেনে নামার চিরিঙ্গা পুরাতন জামে মসজিদ মাঠে জানাজা শেষে তাকে দাফন করা হয়েছে।

আলহাজ্ব হাফেজ মাওলানা সিরাজ উল্লাহ ইসলামিক ফাউন্ডেশনের স্থানীয় কার্যালয়ের মডেল কেয়ারটেকার পদে কর্মরত ছিলেন। সে করোনায় আক্রান্ত হয়ে বাসায় চিকিৎসাধীন ছিলেন। তাকে আজ সকাল সাড়ে ৭টায় তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে আইসোলেশনে ভর্তি করা হয়।

হাসপাতালে ভর্তির পর তার জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যায়। সোমবারসকাল ১১ টার দিকে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ জানান, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সিরাজ-উদ্দৌলার নমুনা সংগ্রহের পর কক্সবাজারে পিসিআর ল্যাবে প্রেরণ করা হয় গত ১৮ মে। গত রোববার প্রকাশিত ফলাফলে তার করোনা পজিটিভ আসে। এতদিন ধরে তিনি বাড়িতেই থেকে চিকিৎসা নিচ্ছিলেন।

চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান বলেন, করোনায় মারা যাওয়া ওই ব্যক্তির জানাজা, দাফন-কাফন যাতে করোনা বিধি অনুযায়ী হয় সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, চকরিয়াতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ নিয়ে রোববার পর্যন্ত এখানে ১০০ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। অনেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন।

আপনার মন্তব্য দিন