কক্সবাজারের টেকনাফ গহীন পাহাড়ে পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে ৪ ডাকত নিহত

শাহজাহান চৌধুরী শাহীন

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের গহীন পাহাড়ে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত হাকিমের দুই ভাইসহ ৪ জন নিহত হয়েছেন।

শুক্রবার ২৬ জুন দুপুরে টেকনাফের হোয়াইক্যং পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটেছে।  নিহতরা হল, বহুল আলোচিত রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমের দুই ভাই বশির আহম্মেদ ও আবদুল হামিদ এবং মো. রফিক ও রইঙ্গা।  ঘটনাস্থল থেকে হাকিম ডাকাত পালিয়ে গেছে বলে দাবী,পুলিশের। এসময় অস্ত্র, গোলাবারুদ ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএমবার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমের খবর পেয়ে পুলিশের একটি দল হোয়াইক্যং পাহাড়ি এলাকায় অভিযান চালায়। এ সময় ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়লে ডাকাতদলের সদস্যরা পিছু হটতে বাধ্য হন। পরে সশস্ত্র ডাকাতরা পাহাড়ের ভিতর পালিয়ে যায়। পরে ওই এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় ৪ জনের লাশ উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে ৪টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ ও ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, ডাকাত সদস্যদের মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

 

আপনার মন্তব্য দিন