কক্সবাজার লিংকরোড চেকপোস্টে চিরাই কাঠ ভর্তি ট্রাক জব্দ : আটক-৩

শাহজাহান চৌধুরী শাহীন।।

চট্টগ্রামের পদুয়া থেকে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাচারের সময় কক্সবাজার সদরেে লিংকরোড চেকপোস্টে চিরাই কাঠ ভর্তি একটি ট্রাকসহ ৩ জনকে আটক করেছে বনবিভাগ। মঙ্গলবার ২৮ জুলাই ভোররাতে কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) নির্দেশে এ অভিযান চালানো হয়। আটক চিরাই কাঠ ভর্তি ট্রাক ও আটকদের বন হেফাজতে আনা হয়েছে।
কক্সবাজার দক্ষিণ বনবিভাগের
বিশেষ টহল দলের অফিসার ইনচার্জ (ওসি) সমীর রঞ্জন সাহা জানান, চট্টগ্রামের পদুয়া এলাকা থেকে চিরাই কাঠ বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ড-১১-৮৩৪৬) সড়ক পথে কক্সবাজার অভিমুখে আসছিল। এখবরের ভিত্তিতে মঙ্গলবার ২৮ জুলাই রাত আনুমানিক ২ টার দিকে কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) নির্দেেশে সহকারী বন সংরক্ষক আব্দুল্লাহ আল-মামুন এর তত্ত্বাবধানে বিশেষ টহল দল ও লিংকরোড ফরেষ্ট চেক স্টেশনের কর্মীরা যৌথ অভিযান চালান।
এসময় অবৈধ বনজদ্রব পরিবহন কালে লিংকরোড এলাকায় চিরাই কাঠ ভর্তি ট্রাকটি জব্দ করা হয় এবং পাচারে জড়িত তিনজন আটক করা হয়।

আটককরা হলেন, কক্সবাজারের থাইনখালীর সৈয়দ আলমের ছেলে
জাহাংগীর আলম, একই এলাকার পালংখালীর রকিব উল্লাহর ছেলে আবদুর রশিদ ও কোটবাজার এলাকার আবদুল করিমের ছেলে মো. রিদুয়ান।

সহকারী বন সংরক্ষক আব্দুল্লাহ আল-মামুন জানান, জব্দকৃত বিবিধ প্রজাতির চিড়াই কাঠের আনুমানিক মূল্য পাঁচ লক্ষ টাকা। এঘটনায় বন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
তিনি বলেন, চিরাই করা চোরাই কাঠগুলো গাড়িতে কৌশলে (বডি লেভেল) বোঝাই করা হয়। কাঠে অবস্থান বুঝা না যায় মতো পেছনে কাঠের গুড়ার বস্তাও রাখা হয়েছিল। চিরাই কাঠগুলো চট্টগ্রামের পদুয়া থেকে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাচার করা হচ্ছিল।

আপনার মন্তব্য দিন