সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeপেকুয়াপেকুয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালীও আলোচনাসভা, পোনা অবমুক্ত কর্মসূচী পালিত

পেকুয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালীও আলোচনাসভা, পোনা অবমুক্ত কর্মসূচী পালিত

পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজারের পেকুয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান, র‍্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

২৫ জুলাই বেলা ১২ টায় নিরাপদ মাছে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা চত্বর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমার নেতৃত্বে এক র‍্যালী বের হয়ে উপজেলার প্রধান সড়ক পদক্ষিন করে এবং উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করে মৎস্য সপ্তাহের শুভউদ্ভোধন করা হয়। পরে
উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমার সভাপতিত্বে মেরিন ফিশারিজ কর্মকর্তা হাসিবুল ইসলামের পরিচালনায়
এক আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আনোয়ারুল আমিন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা জাহাঙ্গীর আলম প্রো।
বক্তব্য রাখেন ক্ষুদ্র মৎস্য ব্যবসায়ী জিয়াবুল হক জিকু, মৎস্য চাষী আসাদুজ্জামান চৌধুরী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর সুদক্ষ চিন্তা ও সঠিক সিদ্ধান্তের কারণে আজ আমরা দেশে মাছের চাহিদা পূরণ করে বিদেশে রপ্তানী করার সুযোগ পাচ্ছি। এই ধারা অব্যাহত রাখতে আমাদের সকলকে মাছ চাষের প্রতি আগ্রহ বাড়াতে হবে। প্রত্যেক পুকুর, জলাশয়, খাল, বিলে মাছের চাষাবাদ শুরু করতে হবে।”

আলোচনা সভা শেষে মৎস্য খাতে বিশেষ অবদান রাখায় তিনজনকে পুরস্কৃত করা হয়। তারা হলেন- পোনা উৎপাদনে অবদান রাখায় শাকের উল্লাহ, মৎস্য উৎপাদনে অবদান রাখায় শীলখালীর আসাদুজ্জামান চৌধুরী, চিংড়ি ও পোনা উৎপাদনে অবদান রাখায় উজানটিয়ার জিয়াবুল হক জিকুকে সম্মাননা ক্রেষ্ট ও সনদ তুলে দেওয়া হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments